1. jashoreshop@gmail.com : Rose News : Rose News
  2. admin@rosenewsbd.com : rosenews :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৫ অপরাহ্ন

করোনা মোকাবেলায় ট্রাম্পের সহযোগিতা চাইলেন : জো বাইডেন

  • Update Time : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ৩৩১ Time View

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বললেন, স্বাভাবিকভাবে ক্ষমতা হস্তান্তর না হলে শীতকালীন সময়ে করোনা ভাইরাসে আরও বেশি মানুষের মৃত্যু হতে পারে। অর্থনৈতিক পুনরুদ্ধার পরিকল্পনা নিয়ে দেওয়া বক্তব্য জো বাইডেন বলেন। সোমবার ডেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটন শহর থেকে জো বাইডেন এই বক্তৃতা দেন। তার আগে নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বাইডেনকে বক্তৃতা দেওয়ার জন্য মঞ্চে আসার জন্য আমন্ত্রণ জানান। সাম্পতিক যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলা করে অর্থনৈতিক সমস্যা সমাধানের জন্য নিজের প্রশাসন দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য প্রস্তুত বলে উল্লেখ করেন জো বাইডেন।

জো বাইডেন দ্রুততার সঙ্গে করোনা প্রণোদনা আইন পাস করার জন্য ডেমোক্র্যান্ট ও রিপাবলিকান আইনপ্রণেতাদের প্রতি আহবান জানান। বক্তৃতার পর জো বাইডেন সাংবাদিকদের প্রেশ্নর উত্তর দেন।

টিকাকে জনস্বাস্থ্যের জন্য জরুরি উল্লেখ করেন জো বাইডেন বলেন, লোকজনের ওপরতার (টিকা) ব্যবহার নিশ্চিত করা না হলে কোনো উপকারিতা থাকবে না। আমেরিকার ৩০ কোটি মানুষের জন্য টিকা কীভাবে সংগ্রহ করা হবে, কীভাবে তা বিরতণ করা হবে, এসব নিয়ে কী পরিকল্পনা- এগুলোকে অনেক বড় বিষয় হিসেবে তিনি উল্লেখ করেন।

জো বাইডেন বলেন, আমরা যদি ক্ষমতা হস্তান্তর নিয়ে যদি ২০ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করি, তাহলে দেড় মাস দেরি হয়ে যাবে। এজন্য যদি পারা যায় সাবেক প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প এর সাথে বিষয়টি নিয়ে দ্রুত সংলাপ করতে পারলে যুক্তরাষ্ট্রে অনেক বেশি উপকার হবে সাধারণ মানুষের জন্য, তা না হলে করোনায় অনেক মানুষের মৃত্যু হতে পারে।

যুক্তরাষ্ট্রে হু হু করে করোনা ভাইরাস এর সংক্রমণ বাড়ছে। জো বাইডেন তার বক্তৃতায় বলেন মডার্নার টিকা করোনার বিরুদ্ধে সাড়ে ৯৪ শতাংশ কার্যকর বলে প্রমাণ পাওয়া গেছে। তার আগেই ফাইজারের টিকা ৯০ শতাংশ ক্ষেত্রে কার্যকর বলে জানানো হয়। করোনার দ্বিতীয় দফা সংক্রমণের মধ্যে এসব খবর উৎকণ্ঠিত মানুষের কাছে আশা আলো হয়ে দেখা দিয়েছে।

বাইডেন তাঁর বক্তৃতায় বলেন, প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প সহযোগিতা করলে ক্ষমতা পরিবর্তনের কাজগুলো অনেক সহজে হয়ে উঠবে। এমনাটা না হলে ব্যবসায়ী, কর্মজীবী দলসহ ডেমোক্র্যাট ও রিপাবলিকান দলের নেতাদের সহযোগিতা নিয়ে তিনি তাঁর ক্ষমতা গ্রহণের প্রস্ততির কাজ এগিয়ে নিবেন। জানুয়ারির ২০ তারিখ পর্যন্ত অপেক্ষা না করেই প্রেসিডেন্ট ট্রাম্প এই কাজে এগিয়ে আসবেন বলে বাইডেন আশাবাদ প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 Rosenewsbd